সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে ১৬ সরকারি প্রতিষ্ঠানে উড়ছে না জাতীয় পতাকা টাঙ্গাইলে ওয়ালটনের নন স্টপ মিলিয়নিয়ার অফার উপলক্ষে র‌্যালী কালিহাতীতে আওয়ামীলীগ-সিদ্দিকী পরিবার মুখোমুখি টাঙ্গাইলের তিন উপজেলায় মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা টাঙ্গাইলের কালিহাতীতে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু রংপুরে শুরু হয়েছে শেখ হাসিনা অনুর্ধ্ব-১৫ টি টোয়েন্টি প্রমীলা ক্রিকেট টুর্নামেন্ট ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চশমা প্রতীক নিয়ে সাংবাদিক আতিক জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে ঘাটাইলে সেলাই মেশিন মার্কায় ভোট চাইলেন পৌর মেয়র আব্দুর রশীদ মিয়া টাঙ্গাইলে পুটিয়াজানী বাজারে দোকান ঘর ভাঙ্গচুরের অভিযোগ দেবরের বিরুদ্ধে সিরাজগঞ্জে ২১৬ কেজি গাঁজাসহ আটক ২ ; কাভার্ড ভ্যান জব্দ সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫
সখিপুরে কাজ ফেলে পালিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান!

সখিপুরে কাজ ফেলে পালিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান!

প্রতিদিন প্রতিবেদক সখিপুর: সখিপুর-সুরুজ জিসি সড়ক হতে শালগ্রামপুর-তেজপুর ফেরিঘাট পর্যন্ত ১১ কিলোমিটার সড়কের কাজ শেষ না করেই ঠিকাদারি প্রতিষ্ঠান রাতের আধারে পালিয়ে গেছে।

এতে ক্ষতিগ্রস্থ এবং জরাজীর্ণ সড়কে চলাচলে সীমাহীন দুর্ভোগে পড়েছে এ সড়কে চলাচলাকারী হাজারো স্থানীয় জনগন।

উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, টেন্ডারের মাধ্যমে ৮ কিলোমিটার মেরামত ও ৩ কিলোমিটার নতুনভাবে নির্মাণ কাজ পেয়েছিল মেসার্স ইউনাইটেড কমার্শিয়াল সেন্টার লিমিটেড ও রিচি এন্টাপ্রাইজ নামের দুইটি ঠিকাদারি প্রতিষ্ঠাননর্দান বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় এবং বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে ওই সড়কের নির্মাণ ব্যয় ধরা হয় ৭ কোটি ৯২ লাখ ১৭ হাজার ৫২০ টাকা।

কার্যাদেশ মোতাবেক ২০১৭ সালের ৭ মে কাজ শুরু হয়ে ২০১৮ সালের ৬ নভেম্বর কাজটি শেষ হওয়ার কথা। কিন্তু কাজ শুরু করার পর হঠাৎ কাজ বন্ধ করে দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান।

সরেজমিনে দেখা যায়, ঠিকাদার প্রতিষ্ঠানটি ১১ কিলোমিটার সড়কের কাজ কোনো কোনো স্থানে অর্ধেক, আবার কোনো স্থানে তার চেয়েও কম কাজ শেষ করেছে।

কয়েকটি স্থানে ব্রিজ-কালভার্ট নির্মাণের কাজ শুরু করেও বিধ্বস্ত অবস্থায় তা ফেলে রেখে চলে গেছে।স্থানীয়রা বাধ্য হয়ে কয়েক কিলোমিটার ঘুরে বিকল্প রাস্তায় মালামাল পরিবহন করছে।

এ সড়কটি সম্পন্ন হলে সখিপুর-তেজপুর-সুরুজ হয়ে টাঙ্গাইল যোগাযোগ অনেকটা সহজ হবে। ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করা চেষ্টা করলেও পাওয়া যায়নি।

সড়কটির সুপার ভিশনের দায়িত্বে থাকা এলজিইডি সখিপুর উপজেলা প্রকৗশলী কার্যালয়ের সার্ভেয়ার ফরমান আলী বলেন, ঠিকাদারকে কাজটি সমাপ্ত করার জন্য বারবার ফোনে ও চিঠির মাধ্যমে জানানো হলেও তিনি কোনো কর্ণপাত করেননি।

এছাড়াও কাজটি বাতিল করার জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চিঠি দেওয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840